in , ,

ভাল্লাগসেভাল্লাগসে কস্কি মমিনকস্কি মমিন মাইরালামাইরালা সেন্টি খাইলামসেন্টি খাইলাম

খাওয়ার পাশাপাশি ছবি তোলাও মূখ্য হলে যেতে পারেন ঢাকার যে ১০টি রেস্টুরেন্টে

আগে যেখানে মানুষ বন্ধুদের সাথে ঘুরতে বা আড্ডা দিতে পার্কে যেত, সেখানে এখন যায় রেস্টুরেন্টে। বর্তমানে পার্কে বসার মত পরিবেশ আছে নাকি সেটা আসলে অনেক বড় প্রশ্ন। প্রেমিক-প্রেমিকার দেখা- সাক্ষাৎ,পুরনো বন্ধুদের সাথে গেটটুগেদার, পরিবারের সবাই মিলে একসাথে খেতে যাওয়া কিংবা সারাদিনের ধকলের পর বন্ধুদের সাথে আড্ডায় মেতে ওঠার জন্য রেস্টুরেন্টের বর্তমান যে চাহিদা সেদিকে লক্ষ্য রেখে গড়ে উঠেছে জমজমাট রেস্টুরেন্ট ব্যবসা। তাই সব সময় উন্নতমানের না হলেও এখন শহরের অলিতেগলিতে যেখানেই যান খুব সহজেই পেয়ে যাবেন বিভিন্ন রেঞ্জের খাবারের রেস্টুরেন্ট বা ক্যাফে। আর এই ফেসবুক, স্ন্যাপচ্যাট, ইন্সটাগ্রামের যুগে রেস্টুরেন্টে গিয়ে একটু ‘ফুডোগ্রাফি’ আর ‘ফটোগ্রাফি’ না করলে কি হয়? আপনি যদি এমন কেউ হন যে খাওয়ার চেয়ে ছবি তোলাকেই প্রাধান্য দিয়ে থাকেন তাহলে এই লিখাটি আপনার জন্য। সাথে থাকছে লোকেশন সহ গুগল ম্যাপ যাতে কাউকে জিজ্ঞেস না করেই সরাসরি চলে যেতে পারেন জায়গা বরাবর

 

১. The Green Lounge

খুব কম সময়ে সাড়া জাগানো ঢাকার অন্যতম  রুফটপ রেস্টুরেন্ট The Green Lounge বাংলামটর মোড়ে অবস্থিত। ধুলোধূসরের ঢাকায় সবুজের ভেতর বসে অনন্য সুন্দর পরিবেশে খাওয়াদাওয়া আর আনলিমিটেড ছবি তোলার জন্য এর চেয়ে ভাল রেস্টুরেন্ট আর হতে পারে না।

Image Source

২. Gusto

খুব অ্যাস্থেটিক ছবি তুলতে চান? চলে যান উত্তরা ৭ নাম্বার সেক্টরের Gusto তে। ইউরোপিয়ান ফিউশন ফুডের ভিড়ে দু’ একটা সুন্দর ছবিতো হবেই, সেই সাথে হবে নতুন কোন ফুড মেনুর সাথে পরিচয় আর নতুন পরিবেশে নতুন অভিজ্ঞতা।

Image Source

৩. Trouvaille

কিংবা এশিয়ান ফিউশন ফুড খেতে চাইলে উঠে পড়ুন ঠিক তার দোতলায় Trouvaille তে। এখানে পাবেন একটু আলো আঁধারির খেলা, যা ছবিতে অন্যরকম মুড যোগ করবে। এমনকি কর্মব্যস্ততায় আটকে থাকা আপনাকেও নিয়ে যাবে অন্যকোথাও, ঠিক যেমনটা আপনি চান।

Image Source

৪. Horse and Horse

পকেট কিঞ্চিৎ ভারী থাকলে চলে যেতে পারেন গুলশানের Horse and Horse এ। সুস্বাদু আর স্বাস্থ্যসম্মত খাবারের সাথে এখানের ডেকোরেশনে আছে আভিজাত্যের ছোঁয়া। অনায়াসে যেখানে খুশি দাঁড়িয়ে কিংবা অভিজাত ডিজাইনের সোফায় বসে তুলে ফেলতে পারবেন আপনার নেক্সট প্রোফাইল পিকচার। আর হ্যাঁ স্যান্ডউইচের পর তাদের কেক টেস্ট করতে ভুলবেন না।

Image Source

৫. Pinewood Café n’ Restaurant

ধানমন্ডির Pinewood Café n’ Restaurant বিকালে আড্ডা দেয়ার জন্য চমৎকার একটি জায়গা। এখানের মেন্যুতে যেমন লাঞ্চ বা ডিনার আইটেম আছে, তেমনি স্ন্যাক্স আর কফি আইটেমও আছে। এর ইন্টেরিয়র যেমন সুন্দর তেমন বাইরে বসার জায়গায় রয়েছে সবুজের ছোঁয়া। মানে মোটামোটি সবই পাচ্ছেন এখানে

Image Source

৬. Jerry Bees

উত্তরা ৭ নাম্বার সেক্টরে অবস্থিত Jerry Bees ডেজার্টপ্রেমীদের জন্য স্বর্গ বলা যায়। তবে ডেজার্ট ছাড়াও ব্রেকফাস্ট আইটেম, চা-কফিও রয়েছে। ভিক্টোরিয়ান থিমে ডিজাইন করা এই রেস্টুরেন্টের ডেকোরেশন আপনাকে যেমন মুগ্ধ করবে, সাথে হরেক রকমের নিখুঁত ডিজাইনের ডেজার্ট আপনাকে খাবারের ছবি তোলাতে রীতিমত করবে বাধ্য।

Image Source

৭. Yue Kee Central

একটু ভিন্ন স্বাদের ক্যান্টোনিজ ফুড ট্রাই করতে চাইলে যেতে পারেন ধানমন্ডির Yue Kee Central– এ। নীল রঙের দেয়ালে সাজানো আছে বিভিন্ন রঙের পেইন্টিং আর সিলিং-এ ঝুলানো অসাধারণ ভিন্ন ধাঁচের লাইট। আর হ্যাঁ সাথে লাগোয়া বারান্দাও আছে যেখানে বসে শহরটা দেখা যায়।

Image Source

৮. Sushi Samurai

সুশি প্রেমী হলে বনানী ১১ নাম্বার রোডে অবস্থিত Sushi Samurai– এ না গেলে মিস করবেন দারুন কিছু। তবে সুশি ছাড়াও রয়েছে আরো অনেক ধরনের খাবার আর ব্যুফের ব্যবস্থা। সুন্দর লাইটিং আর ক্লাসি পরিবেশে তুলে ফেলতে পারবেন আপনার কিছু ‘পশ’ ছবি।

Image Source

৯. Krua Thai

হাতিরঝিলে ঘুরতে এসে কোথায় খাবেন সেটা নিয়ে দ্বিধায় পড়লে চলে যান খুব কাছেই Krua Thai-তে। নাম শুনেই আশা করি বুঝে ফেলেছেন যে এটি একটি থাই কুইজিন রেস্টুরেন্ট। খাবারের পাশাপাশি এর পরিবেশ আপনাকে মুগ্ধ করতে বাধ্য। আর ছবি তোলার বিষয়টিতো সাথে থাকছেই।

Image Source

১০. Nerdy Bean Coffee

বন্ধুদের সাথে হালকা খাবারের ফাঁকে আড্ডা এবং কিছু ডার্ক টোনের ছবির ব্যাকগ্রাউন্ডে বই রাখতে চাইলে চলে যান ধানমন্ডির Nerdy Bean Coffee তে। বিশেষ করে বইপ্রেমী মানুষদের জন্য তৈরী করা চারপাশের পরিবেশে হারিয়ে যেতে কিংবা নিজেকে বইয়ের পাতায় হারিয়ে নিতে এই কফিশপের কোনো জুড়ি নেই।

Image Source

What do you think?

Written by Nuzhat Nabilah

আগের জন্মে বেড়াল ছিলাম, এই জন্মে গোল্ড ফিশ

জীবন সম্পর্কে আইয়ুব বাচ্চুর যে ভাবনাগুলো আপনাকে নতুন কিছু শেখাবে

ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার চেয়েও এক হাজার গুন বেশি কঠিন যে কথাগুলো সব পরীক্ষার্থীদেরকেই শুনতে হয়!