in ,

ভাল্লাগসেভাল্লাগসে সেন্টি খাইলামসেন্টি খাইলাম মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন

যে ১০টি রোম্যান্টিক মুভি আপনার প্রিয় মানুষটিকে পাশে নিয়ে দেখতে পারেন

প্রিয় মানুষের সাথে সময় কাটাতে রোমান্টিক মুভির তুলনা নেই। আর এই মিষ্টি শীতে প্রিয়জন, রোমান্টিক মুভি আর এক কাপ গরম কফি একদম পারফেক্ট। ভালোবাসার মৌসুমে আপনাদের জন্যে থাকছে আমাদের পছন্দের কিছু রোমান্টিক মুভির তালিকা যা দেখে প্রিয়জনের সাথে কিছু ভালো সময় উপভোগ করতে পারেন

১. দ্য নোটবুক

নোটবুক ২০০৪ সালের মার্কিন রোমান্টিক মুভি । নিকোলাস স্পার্কস রচিত একই নামের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন নিক ক্যাসাভেটস। অভিনয়ে ছিলেন রায়ান গসলিং,রেচেল ম্যাকঅ্যাডামস ।দ্য নোটবুক নোয়া ক্যালহন এবং অ্যালিসন “অ্যালে” হ্যামিলটন নামে দুজন তুরুণ-তরুণির ১৯৪০ সালের দিকে প্রেমে পড়ার গল্প।যেখানে ডিউক এলি এবং নোয়াহ র গল্প মিসেস হেমিল্টন নামে একজন বৃদ্ধা কে শোনায় যিনি আলজেইমার রোগে আক্রান্ত। গল্পটার বিবরণ এ থাকে একজন ছেলে আর একটার মেয়ের কিভাবে দেখা হয়। মুভিটি দেখার সময় অবশ্যই কিছু টিসু পেপার সাথে নিবেন কারণ মুভির শেষে নিশ্চিত চোখের পানি আটকাতে পারবেন না।

 

২. ওয়ান ফাইন ডে

এটি ১৯৯৬ মার্কিন রোমান্টিক কমেডি মুভি। এই সুন্দর মুভি টি তে অভিনয় করেছেন মিশেল ফাইফার এবং জর্জ ক্লোনে । দুটি পুরোপুরি ভিন্ন ব্যক্তির জীবন কাহিনী। এই মুভি টি তে আপনি উপলব্ধি করবেন জীবনের একটি দিন অনেক বেশি অর্থ বহন করে । নিউয়র্ক শহরের উঁচু দালান আর শরতের বৃষ্টি এই মুভিটিকে করেছে আরো চমৎকার ।

 

৩. মনপুরা

শোনাই নামের এক জেলে মনপুরা দ্বীপে একা থাকে। অন্যদিকে নায়িকা পরী অন্য গ্রামের এক জেলের মেয়ে । শোনাই পরীর প্রেমে পরে। এই সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি। একটি মনে রাখার মতো গল্প।চমৎকার সিনেমাটি অবশ্যই দেখবেন।

 

৪. ফিফটি ফার্স্ট ডেটস

প্রথম দেখাতেই যে ভালোবাসা হয়ে যায় তা এই মুভিতে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলে হয়েছে। এডাম স্যান্ডলার এই পুরো মুভিতে তার প্রথম ডেট এর জাদু বাঁচিয়ে রাখার চেষ্টা করে গেছেন। হাওয়াই শহরের দৃশ্যে রচিত চমৎকার একটি রোমান্টিক গল্প। এই মুভিটিতে লুসি চরিত্রে ড্রিউ বেরিমোরে ও হেনরি চরিত্রে এডাম স্যান্ডেলার যে তার জীবন এর সবকিছু পাল্টে ফেলে লুসির ভালোবাসা পাওয়ার জন্য।

 

৫. মাই বেস্ট ফ্রেন্ডস ওয়েডিং

গল্পের শুরটা খুবই টিপিক্যাল প্রেম কাহিনীর মতো ,নায়িকা তার বেস্ট ফ্রেন্ড এর প্রেমে পরে এবং সেটা সে তার বিয়ের দিন জানতে পারে। সে তার বিয়ে ভেঙ্গে শিকাগো চলে যায় তার ভালোবাসার কাছে ।তবে গল্পের সমাপ্তি তা টিপিক্যাল না একটু অন্যরকম।
এখানে একজন ফুড ক্রিটিক চরিত্রে জুলিয়া রবার্টস ও একজন স্পোর্টস লেখক চরিত্রে ডার্মট মূলরোনি র ঘনিষ্ট সম্পর্ককে খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে ।এইখানে ক্যামেরুন ডিয়াজ ও চমৎকার অভিনয় করেছেন , একজন ২০ বছর বয়সী তরুণী একজন বয়স্ক ব্যাক্তির প্রেমে পাগল হয়ে যায়।

 

৬. মাই বিগ ফ্যাট গ্রিক ওয়েডিং

এইটা এমন একটা মুভি যা দেখে যেকোনো বাঙালী যুগল নিজের জীবনের গল্পের সাথে মিল পাবে।এই মুভি তে বিশাল পরিবার, উৎসুক আত্মীয়স্বজন এবংএকেবারে দুই পরিবেশের দুটি ভিন্ন মানুষ যাদের মধ্যে কারণে অকারণে দ্বন্ধ বেঁধেই থাকে। কিভাবে এতো বিড়ম্বনা সত্ত্বেও এই যুগল শেষ পর্যন্ত সব ঝড়ঝাপ্টা পেরিয়ে শুভ সমাপ্তি ঘটাতে সক্ষম হয় যা এই গল্পটির মূল আকর্ষণ।

 

৭. এ ওয়াক টু রিমেম্বার

নিকোলাস স্পার্কস রচিত উপন্যাস অবলম্বনে এই মুভিটিতে লন্ডন কার্টার ও জেমি সুলিভান এর চমৎকার প্রেমকাহিনী ফুটে উঠেছে। প্রেম ও বিচ্ছেদের এই রোমান্টিক গল্প সব মুভি প্রেমীদের পছন্দের তালিকায় শীর্ষে।

 

৮. সীমানা পেরিয়ে

ভয়াবহ ঘূর্ণিঝড় ও জলোচ্ছাসে এক জোড়া তরুণ তরুণী ভাসতে ভাসতে একটা নির্জন দ্বীপে এসে পৌঁছায়। জনমানবহীন দ্বীপে এসে উচ্চশিক্ষিত ধনী পরিবানরের অদূরে মেয়েটি ভড়কে যায়। তারপর বেঁচে থাকার প্রয়োজনেই দুজনের শুরু করতে হয় সংগ্রাম, এক পর্যায়ে দুজনের মাঝে রোমান্টিক সম্পর্কের সূচনা হয়। এইভাবেই এগিয়ে যায় কাহিনী।এই সিনেমায় বুল্বুল আহমেদ আর জয়শ্রীর অভিনয় মনে রাখার মতো।

 

৯. সুইট নভেম্বর

ডেভিলস অ্যাডভোকেট মুভিটি পর্দায় ঝড় তোলার পর কিয়ানু রিভস আর চার্লিজ থেরন এই মুভিটিতে জুটি হয়ে মিষ্টি প্রেমের গল্প কে ফুটিয়ে তুলেছে। একটি মাস কিভাবে নেলসন এবং সারা র জীবন বদলে দেয় তা এখানে দেখানো হয়েছে।

 

১০. মিউজিক এন্ড লিরিক্স

বিশেষ করে মিউজিক প্রেমীদের এই মুভিটা খুব ভালো লাগবে । সুন্দর কিছু রোমান্টিক ঘরানার গান এই মুভিটিকে দিয়েছে প্রাণ।
মুভির মূল প্লট হলো মিউজিক প্রডিউসার হিউ গ্র্যান্ট আর প্লান্ট লেডি ড্রিউ বেড়িমোড়ের লেখায় অভিভূত হয়ে গান বানায় এবং শুরু হয় মিষ্টি রোম্যান্স।

 

১১. বিফোর সানরাইস ট্রিওলজি

এই রোমান্টিক সিনেমাত্রয়ির নির্মাতা রিচার্ড লিংকলেটার। তিনটি সিনেমার কেন্দ্রীয় চরিত্র সেলিং এবং জেসি। প্রেম, বিচ্ছেদ ও মিলন এর দারুন গল্প নিয়ে তৈরী এই মুভিটি সত্যি অসাধারণ। সেলিন চরিত্রে জুলি ডেলপি আর জেসি চরিত্রে এথান হক এর চমৎকার প্রেমকাহিনি প্রশংসার দাবিদার।তিনটা মুভিতেই ভালোবাসার সবগুলা দিক পরিচালক খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

 

১২. ফাইভ হান্ড্রেড ডেইস অব সামার

টম (জোসেফ গর্ডন লেভিট ), ব্যর্থ কল্পনাবিলাসী গ্রিটিং কার্ড লেখক আকাশ থেকে পরে যখন তার প্রেমিকা, সামার (জোয়ি ডেসচ্যানেল)আচমকা সম্পর্ক ভেঙে দেয়। । যে ৫০০ দিন তারা একসাথে কাটিয়েছিলো সেই মুহূর্তগুলো তাকে নাড়া দিকে থাকে এবং তাদের বিচ্ছেদের কারণ খুঁজতে থাকে, এরই মাঝে সে জীবনের লক্ষ্য খুঁজে পায়।

What do you think?

Written by Tamanna Tehseen

আতঙ্কে থাকি কবে জানি ঘুম থেকে জেগে উঠে দেখি তেলাপোকা হয়ে গেছি

Leave a Reply

এই ভালোবাসা দিবসে একটি ফুল হোক তাদের জন্যেও

এই ভালোবাসা দিবসে যে ১০টি ই-কার্ডে প্রিয়জনকে জানিয়ে দিতে পারেন আপনার মনের কথাগুলো