in

মাইরালামাইরালা ভাল্লাগসেভাল্লাগসে সেন্টি খাইলামসেন্টি খাইলাম

জালেবি কেনার জন্য স্বল্প সুদে ঋণ দিবে ব্যাংকগুলো

বর্তমান সময়ের সবচেয়ে ট্রেন্ডি বিষয় হচ্ছে জালেবি, অথচ বেশি দামের জন্য সবাই এই দামি খাবারটির স্বাদ নিতে পারছেন না। এই সমস্যা থেকে মুক্তির জন্য দেশের ব্যাংকগুলো এখন থেকে জালেবি কেনার জন্য স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করছে বলে জানা গেছে। এই ব্যাপারে আরও বিস্তারিত জানার জন্য এক উর্ধতন কর্মকর্তাকে ফোন দেওয়া হলে তিনি বলেন- “আসলে দেশের মানুষের সমস্যার কথা বিবেচনা করেই ব্যাংকগুলো এই সিদ্ধান্তে এসেছে, কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। স্বল্প সুদে এককালীন ঋণ নেওয়ার পাশাপাশি চাইলে নিজের ক্রেডিট কার্ড ব্যবহার করে ইএমআই ব্যবস্থার মাধ্যমেও এখন থেকে জালেবি কিনতে পারবেন আমাদের গ্রাহকরা।”

তবে এই জালেবি ঋণের মধ্যেও নাকি ইতিমধ্যে দুর্নীতি শুরু হয়েছে। এ ব্যাপারে জালেবি কিনে দেওয়ার শর্তে এক গ্রাহক আমাদের বলেন- “শখ বলে একটা কথা আছে ভাই। এইজন্যেই ৭ দিন ধরে ঘুরতেসি ভাই, ঋণের টাকা দিয়ে কেনা অর্ধেক জালেবি না দিলে নাকি আমাকে ঋণ দেওয়া হবে না। এই জন্যে আমার ফাইল আটকে রাখসে, এখন আমাকে জালেবির বদলে জিলাপি খেয়ে দিন কাটাতে হচ্ছে। খুবই কষ্টে দিন কাটাচ্ছি”
এমনকি জালেবির মতো এমন সম্ভাবনাময় খাতকে অর্থনীতির ভবিষ্যৎ হিসেবে দেখছেন জেপি মর্গ্যানের মতো প্রতিষ্ঠান। গতকাল তাদের আনঅফিসিয়াল একাউন্ট থেকে এক ফেক টুইট বার্তায় বলেন যে সুযোগ পেলে তারাও বাংলাদেশে এসে এই ঋণ ব্যবসা করতে চায়। কারণ এদেশের জনগণ শখ পূরণের জন্য যেকোনো কিছু করতে রাজি।

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

What do you think?

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

Leave a Reply

স্বভাবে যে ৯টি লক্ষণ থাকলে মোটিভেশনাল স্পিকার হিসেবে আপনার ভবিষ্যৎ উজ্জ্বল

যে ৭টি ব্যাপার বৃষ রাশির মানুষদের জন্য একটু বেশিই রিলেটেবল