in

মাইরালামাইরালা

বাংলাদেশিদের জন্য পানি গরম করার প্রশিক্ষণ কোর্স চালু করলো অক্সফোর্ড

বাংলাদেশিদের জন্য চুলায় পানি গরম করার কোর্স চালু করেছে বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় অক্সফোর্ড। এ ব্যাপারে জানার জন্য পানি গরম ডিপার্টমেন্টের চেয়ারম্যানকে ফোন দিলে তিনি বলেন “আসলে আমরা গত কয়েক বছর থেকেই লক্ষ্য করছি বাংলাদেশ থেকে পুকুর খনন, খিচুড়ি রান্নার মত গুরুত্বপূর্ণ সব কাজের জন্য লোকজন বিদেশে আসছে, তাই ভাবলাম সামনে পানি গরম করার মতো অতি দরকারি বিষয়ের যদি প্রশিক্ষন নিতে হয়, তবে বাংলাদেশিরা যাতে আমাদের এখান থেকেই কোর্সটা করে যেতে পারে। এটা আসলে এক ঢিলে দুই পাখি মারার মত বলতে পারেন, বাংলাদেশিদেরও উপকার হলো সাথে আমাদেরও উপরি কিছু কামাই হলো। আমরা আপাতত পানি গরম করার কোর্স দিয়ে শুরু করলেও আস্তে আস্তে ডিম সিদ্ধ, চা বানানোর কোর্সও নিয়ে আসার পরিকল্পনা করছি। আশা করি বাংলাদেশ থেকে আমরা আশানুরুপ শিক্ষার্থীদের সাড়া পাব। অন্য যেকোনো দেশের লোকও চাইলে এই কোর্স করতে পারবে, তবে বাংলাদেশিদের জন্য রয়েছে বিশেষ ডিসকাউন্ট।”

এদিকে অক্সফোর্ডের এমন উদ্যোগের পর হার্ভার্ড, কেমব্রিজের মত বিশ্ববিদ্যালয়গুলোও পানি গরম করার কোর্স চালু করার সিদ্ধান্ত নিয়েছে বলে গোপন সূত্রে খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন আমাদের নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিনিধি!

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

What do you think?

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

Leave a Reply

লোকাল বাসে উঠলে যে ১০ ধরনের যাত্রী আপনি দেখবেনই

ক্রাশকে মনের কথা বোঝানোর ৭টি ডিজিটাল উপায়